1. dainikboguramail@gmail.com : dainikboguramail :
  2. babu24news@gmail.com : mita2023 :
বগুড়ার চাঁদপুর এতিমখানায় লক্ষাধিক টাকার বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ - দৈনিক বগুড়া মেইল : DainikBoguraMail
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সর্বশেষ >>>
গরম ও ভীড়ের কারনে ৩ নারী অসুস্থ্য গাবতলীর ১১টি ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণ গাবতলীতে সভাপতির স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে এক প্রতিবন্ধী পরিবারের ৭টি গরু চুরি গাবতলীতে সংবাদ সম্মেলন করে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার শাজাহানপুরে বিএনপি নেতাদের কবর জিয়ারত করলেন সাবেক এমপি লালু গাবতলীর মহিষাবান হাইস্কুলের শিক্ষক কর্মচারীরা ঈদ আনন্দ থেকে বঞ্চিত হচ্ছেন ? বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি শিবলী মোকতাদির এর ৫৫তম জন্মদিন পালন আদমদীঘিতে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  আদমদীঘিতে  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ আদমদীঘিতে জমিতে বাদাম চাষ করে স্বাবলম্বী হচ্ছে অনেক কৃষক  

বগুড়ার চাঁদপুর এতিমখানায় লক্ষাধিক টাকার বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ

  • প্রকাশিত : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
শাফায়াত সজল, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া শহরের অদূরে নিভৃত এক পল্লীর নাম দশটিকা। আর এই দশটিকা তালুকদার পাড়াতে ১৯ দশকের প্রথমদিকে জন্ম নেন ক্ষণজন্মা এক পুরুষ। নাম মোঃ আব্দুস সামাদ তালুকদার। অজপাড়াগাঁয়ে জন্ম নিয়েও নিজের মেধা ও পরিশ্রম দিয়ে একসময় পুলিশ সার্ভিসে যোগ দেন। ধীরে ধীরে নিজের মেধা যোগ্যতা এবং দক্ষতায় চাকুরী জীবনেই পদন্নোতি পেয়ে হয়ে যান পুলিশ সুপার। তিনি তার কর্মজীবনে ছিলেন সফল। এরপর তিনি সুনামের সাথে অবসরগ্রহণ করেন এবং ২০১১ সালের মৃত্যু বরণ করেন।
মরহুম আব্দুস সামাদ তালুকদার চাকুরী জীবনে যেমন সফল ছিলেন ঠিক তেমনই একজন পিতা হিসাবেও ছিলেন সফল ও আদর্শবান। তারই এক কন্যা হলেন মোছাঃ নাসরিন বেগম। যিনি মরহুম বাবার দেখানো পথে হেঁটে নিজের প্রজ্ঞা ও মেধা দিয়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর বিচার বিভাগের একজন বিচারক হিসাবে চাকুরী জীবনে পদার্পন করেন।
পর্যায়ক্রমে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে চাকুরী পালন শেষে বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করে অবসরে যান। পরবর্তীতে তিনি বানিজ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য হিসাবে অত্যন্ত সফলতা, দক্ষতা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেন। গতকাল ১০ই নভেম্বর শুক্রবার তিনি ব্যক্তিগত সফরে তার পৈতৃক গ্রামের বাড়িতে আসেন। এসময় সাথে ছিলেন তার কন্যা ব্যারিস্টার অবন্তী হুদা ও পরিবারের অন্যান্য সদস্যরা। তিনি বেলা ১২টায় পারিবারিক কবরস্থানে পৌঁছে মা বাবার কবর জিয়ারত করেন। বাদ জুম্মা দশটিকা মসজিদে তামিম-এ রুহের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সেখানে স্থানীয় মুসল্লীদের মাঝে তবারক বিতরণ করা হয়।
বেলা ২টায় তিনি বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের চাঁদপুর তিনতেউড়ি তালিমুল কুরআন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এক দোয়া মাহফিলে অংশ নেন। এসময় তিনি শিক্ষার্থীদের সম্মানে মধাহ্নভোজের আয়োজন করেন। মাদ্রাসায় অধ্যয়নরত হাফেজ ছাত্রদের লেখাপড়ার সুবিধার্থে বড় কার্পেট ও বেঞ্চ প্রদান করেন। উল্লেখ্য যে, এই শিক্ষা উপকরণ ক্রয়ের জন্য নাসরিন বেগম সহ তার ১৯ জন বান্ধবীরা সহযোগিতা করেছেন। ২৫টি বেঞ্চ ও ৮১৫ স্কয়ার ফুট ফ্লোর কার্পেট কিনতে যারা অর্থ দিয়ে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তারা হলেন, মোছাঃ বিলকিস বেগম, দিবা আক্তার, শারমিন রোয়েনা, ইয়াসমিন ইলা, জেসমিন আক্তার, ডালিয়া, মোর্শেদা বেগম, সায়মা সিলভি, সেলিনা আক্তার, ইয়াসমিন মুন্নি, সুমাইরা খাতুন, নুসরাত রুমা, শওকত আরা, আক্তারী মমতাজ, নাসরিন জুয়েল, পারভীন বেগম, শামিমা আক্তার, মোছাঃ নিলুফার এবং রিতা বেগম।
সকল অর্থদাতাদের মা বাবা আত্মীয়স্বজন সহ যারা কবরে চলে গেছেন তাদের রুহের  মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং যারা বেঁচে আছেন তাদের নেক হায়াত বৃদ্ধিসহ পারিবারিক বরকত ও সামাজিক মান সম্মান বৃদ্ধির জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন অত্র মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা মোঃ শাহাদত হোসেন সাহেব। এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা নুরুল আমিন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব যাহেদুর রহমান যাদু, নিশিন্দারা ইউনিয়ন বিট পুলিশিং এর সাধারণ সম্পাদক ও সাংবাদিক শাফায়াত সজল, সাংগঠনিক সম্পাদক রসুল খন্দকার, কমিউনিটি পুলিশিং ফোরাম নির্বাহী সদস্য মোঃ সিরাজুল ইসলাম মাষ্টার, নিশিন্দারা ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি জাহেদুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক মেম্বার আল মাহমুদ পিনু, মসজিদে তামিম খতিব মাওলানা আহাদুল ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, মাদ্রাসার সহকারী সুপার, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ।।  দৈনিক বগুড়া মেইল
Theme Customized BY Themes Seller.Com