1. dainikboguramail@gmail.com : dainikboguramail :
  2. babu24news@gmail.com : mita2023 :
গাবতলীতে অবৈধভাবে মাটি খনন বন্ধ করতে অভিযোগ - দৈনিক বগুড়া মেইল : DainikBoguraMail
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সর্বশেষ >>>
কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার গাবতলীতে আশ্রয়ন ও এতিমদের মাঝে  কুরবানীর গোস্ত দিলেন ইউএনও বন্যা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বগুড়া মেইলের পরিবারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক সান্তাহারে নেশার এ্যাম্পুলসহ এক মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার সান্তাহারে বিভিন্ন  ব্যাংকে নিরাপত্তা জোরদার করতে মধ্যরাতে ব্যাংক পরিদর্শনে —ওসি আদমদিঘী গরম ও ভীড়ের কারনে ৩ নারী অসুস্থ্য গাবতলীর ১১টি ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণ গাবতলীতে সভাপতির স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে এক প্রতিবন্ধী পরিবারের ৭টি গরু চুরি গাবতলীতে সংবাদ সম্মেলন করে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার শাজাহানপুরে বিএনপি নেতাদের কবর জিয়ারত করলেন সাবেক এমপি লালু

গাবতলীতে অবৈধভাবে মাটি খনন বন্ধ করতে অভিযোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

সাব্বির হাসান,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলীতে অবৈধভাবে রাস্তার ধারে সরকারী খাল এবং ফসলী জমির থেকে মাটি খনন বন্ধ করতে বগুড়া জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে। গত ২৭নভেম্বর সরকারী ডাকযোগে এলাকাবাসীর পক্ষে অভিযোগটি করেন স্থানীয় কৃষক মোঃ আব্দুর রহিম।
অভিযোগে তিনি বলেন, উপজেলার মহিষাবান ইউনিয়নের পেরীহাট থেকে মহিষাবান ইউপি রাস্তার মোল্লা ইটভাটা সংলগ্ন রাস্তার বকচর এর নিকটবর্তী সরকারী খালসহ ফসলী জমির মাটি অবৈধভাবে রাতের অন্ধকারে খনন করে ইটভাটায় বিক্রি করছে। ফলে মহিষাবানের রাস্তা এবং নিকটতম কালভাট ভেঙ্গে পড়েছে এবং বর্ষাকালে আরো ব্যাপক ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। অবৈধভাবে মাটি খননেন কারণে উর্ববর ফসলের জমি ক্ষতি সাধিত হচ্ছে। অন্যের জমির ডেবে গিয়ে ভেঙ্গে পড়ার আশংকা রয়েছে। প্রতিবাদ করতে গেলে মাটি দস্যুরা বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে থাকে। কেউ তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পায় না। ভূমি দস্যুরা হলেন, শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক লক্ষিকোলা গ্রামের মৃত সলেমান মন্ডলের ছেলে মাসুদুর রহমান ওরফে কালে মাসুদ, মহিষাবান ইউনিয়নের কর্ণিপাড়া গ্রামের ইনসান আলীর ছেলে বাবু মিয়া, একই গ্রামের বিপ্লব, দেলোয়ার দোলা, ধর্মগাছা গ্রামের জিল্লুর মিয়াসহ ৮/১০জন।
এই ভূমি দস্যুদের হাত থেকে অত্র এলাকার রাস্তাঘাটসহ ফসলী জমিগুলো রক্ষার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন ভূক্তভোগীরা। এ বিষয়ে থানার নবাগত ওসি আবুল কালাম আজাদ বলেন, অবৈধভাবে কোথাও কোন মাটি কাটা যাবে না। খবর পেলে পুলিশ গিয়ে অবশ্যই বন্ধ করবে। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, এরআগেও একবার বন্ধ করা হয়েছিল। কিন্তু আবার শুরু করেছে বিষয়টি জানা ছিল না। অভিযোগের প্রেক্ষিতে অবশ্যই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ফসলী জমি থেকে মাটি খনন করার কোন বৈধতা নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ।।  দৈনিক বগুড়া মেইল
Theme Customized BY Themes Seller.Com